অবিরাম জল ঝরে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৬-০৪-২০২৪

অবিরাম জল ঝরে
- লক্ষ্মণ ভাণ্ডারী

অবিরাম জল ঝরে নাহিক বিরাম,
শ্রাবণে বাদল ধারা ঝরে অবিশ্রাম।
পথেঘাটে জলকাদা হয়েছে পিছল,
কালমেঘ গুরু গুরু ডাকে অবিরল।

বিজুলি হাসিছে হেরি আকাশের পারে,
ডাক ছাড়ে রাঙী গাই পুকুরের পাড়ে।
অবিরত জল ঝরে পথে জমে জল,
মাঠ হতে ঘরে ফেরে কৃষকের দল।

ওপারে বাদল নামে ঘাটে নাই মাঝি,
বন্ধ খেয়া নদীকূলে কেউ নাই আজি।
শ্রাবণ বাদল দিনে কূলে নাই কেউ,
অজয়েতে উঠে মেতে কূলভাঙা ঢেউ।

অবিরাম জল ঝরে অঝোর ধারায়,
শ্রাবণে জলধারায়, ধরা ভেসে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৩-০৬-২০২০ ১৪:০৪ মিঃ

অপূর্ব  শব্দ বুনন ।