অজয়ের নদীঘাটে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৮-০৪-২০২৪

অজয়ের নদীঘাটে
-লক্ষ্মণ ভাণ্ডারী


অজয়ের নদীঘাটে জোছনার রাতে,
চাঁদতারা মিলেমিশে হাসে একসাথে।
প্লাবনের ঘোলাজলে জোছনার রাশি,
নদীজলে ঊর্মিমালা চলে ভাসি ভাসি।


নদীঘাটে নৌকা বাঁধা পেঁচা বসে থাকে,
শেয়ালেরা দেয় হাঁক অজয়ের বাঁকে।
ভাদ্র মাসে ভরা গাঙ প্লাবন সলিলে,
জোছনারা পড়ে ঝরে অজয়ের জলে।


দুইকূলে ভরা বান নদী উঠে ফুলে,
জোছনারা রাশি রাশি খেলে নদীজলে।
নদীঘাটে কেউ নাই গাছে গাছে ছায়া,
শ্মশানেতে নদীঘাটে জ্বলিতেছে কায়া।


চাঁদ তারা ডুবে যায়, জোছনা হারায়,
রাত কেটে ভোর হয় পাখি গীত গায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।