কৃষ্ণাঙ্গদের কথা
- হিমেল তাওসিফ জয় ২৬-০৪-২০২৪

শোনো, আমি ম্রিয়মাণ কৃষ্ণাঙ্গ বলছি,
আমাকে ছেড়ে দাও হে শ্বেতাঙ্গ অত্যাচারী;
আমি একটুও নিঃশ্বাস নিতে পারছি না
আমার বুকের বামপাশে দুঃসহ ব্যথার অনুভূতি
প্রাণ আমার করছে মৃত্যুর উপাসনা
আমার আত্মা আওড়াচ্ছে অবিরাম দেহত্যাগের প্রতিশ্রুতি!
হে নির্বোধ শ্বেতাঙ্গ;
আমাকে ছেড়ে দাও হে মানুষের নির্দয় দানব প্রজাতি,
গলা ছেড়ে দাও আমার।
.
তোমরা কি সুস্থ শ্রবণেন্দ্রিয়সম্পন্ন নিষ্ঠুর বধির?
শুনছো না আমার এ আকুতি!
আমার কি অপরাধ
জীবন তবে হলো বরবাদ
শোননি আমার করুণ ফরিয়াদ
কালো চামড়ায় হায় এ উপরতি!
.
এটা শুধুমাত্র একজন জর্জ ফ্লয়েডের আর্তনাদ নয়;
এটা বিশ্বজুড়ে বিচ্ছিন্নভাবে ছড়িয়ে-ছিটিয়ে থাকা
হাজার কোটি কৃষ্ণাঙ্গের উপেক্ষিত নিরুত্তর হীনম্মন্যতা......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৩-০৬-২০২০ ২১:৪৯ মিঃ

অনেক ভাবগম্ভীর লেখা।