আহা ঈদ
- এস আই তানভী ২৭-০৪-২০২৪

.
ঈদ এলো বছর ঘুরে
প্রতিবারের মতো;
কেউবা খুশি ভীষণ রকম
কেউবা মনে আহত!

কেউবা নিলো নতুন জামা
অনেক দাম দিয়ে;
কারো জামা জীর্ণ শীর্ণ
কেউ দেখেনা তাকিয়ে।।

ছেলে মেয়ের কান্না দেখে
কত বাবা কাঁদে;
পাহাড় সমান দুঃখ তারা
বুকে চেপে রাখে।।

ঈদের দিনে হাসবে কত
ধনীর ছেলে মেয়ে;
গরীব ঘরে জন্ম যাদের
থাকবে শুধু চেয়ে।।

হাসপাতালেও ঈদের দিনে
থাকবে অনেক জন;
কেউ কি মানুষ বুঝতে পারো
কাঁদবে কত মন!!

সবাই যদি সমান হতো
খুশি হতাম ভীষণ,
সুখে দুঃখে থাকতো সবার
আনন্দে ভরা জীবন।।
------------------
২৭/০৫/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৪-০৬-২০২০ ০১:১৫ মিঃ

গতবারের ঈদ ছড়া-৩