বন্ধুর জন্য
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

.
রাজুর বাবা চাকরি করে
সরকারি এক অফিসে,
বাবার সাথে হাটে গিয়ে
নতুন জামা কিনবে সে।।

বাবার কাছে বায়না ধরে
দুটো জামা নিবে;
একই রঙের একই ঢঙের
একই হতে হবে।।

বাবা বলে, ওরে রাজু
দুটো জামা কেন?
ঘরে আরো অনেক জামা
আছে যে সাজানো।।

-সাজু নামে আমার এক
প্রিয় বন্ধু আমার আছে,
অনেক কষ্টে থাকে সে
ওই গরীব বস্তির মাঝে।।

তার বাবা অনেক গরীব
কিনতে পারে না জামা কাপড়,
তাকে দিবো একটি জামা
ভুলে গিয়ে আপন পর।।

দুটো জামা কিনে রাজু
ফিরলো রাতে ঘরে,
ঈদের দিনে দুই বন্ধু
ঘুরে নতুন জামা পড়ে।।

রাজুর মতো বন্ধু যদি
আমরা হতাম ভাই,
ধনী গরীব ভুলে গিয়ে
সুখী হতাম সবাই।।
-----------------
৩১/০৫/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৪-০৬-২০২০ ০১:১৯ মিঃ

গতবারের ঈদ ছড়া-৪