মোরা ভাই ভাই
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

.
ঈদের খুশি লাগুক; ওরে
সবার মনে-প্রাণে,
সুখের ছোঁয়ায় ভাসুক সাবাই
কালকে ঈদের দিনে।।

কেউবা পড়বে নতুন জামা
কেউবা ধোলাই করা,
তবু; এক সুঁতোতে থাকবে সবাই
খুশিতে আত্মহারা।।

কুলি-মজুর, কামার-কুমার
উকিল-মুক্তার, জর্জ-ব্যারীষ্টার,
মালিক-শ্রমিক, গুরু- শিস্য
থাকবো মোরা সবাই সবার।।

ধনী গরীব ঈদের মাঠে
নেই যে ভেদাভেদ,
পাশাপাশি সবাই মিলে
হয়ে যাবো এক।।

এই ধারাটা বছর জুড়ে
এমনি যদি থাকে;
কেমন করে মনের ঘরে
দুঃখ-কষ্ট ঢুকে?

ঈদের দিনে ঈদের মাঠে
শিখি যেনো সবাই,
এই ধরণীর যত মানুষ;
মোরা ভাই-ভাই।।

সুখে থাকে যে জন
দায়ও তার বেশি,
থাকে যেনো দঃখীর পাশে
সে খুব পাশাপাশি।।

এসো সমস্বরে বলি সবাই-
সবাই মোরা ভাই-ভাই।
--------------------
০৩/০৬/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৪-০৬-২০২০ ০১:১৮ মিঃ

গতবারের ঈদ ছড়া-৫