ঈদ মোবারক
- এস আই তানভী ১৬-০৪-২০২৪

.
বন্ধু
হৃদয়ের গভীর থেকে ঈদের শুভেচ্ছা নিও
আজকের এই দিনে সব কিছু (ফুটন্ত জ্বালা) ভুলে
সুখ পাখি হয়ে সবার ঘরে ঘরে যেও
বন্ধু, ঈদের শুভেচ্ছা নিও।।

শুধু নতুন পোষাকে নিজেকে রাঙ্গিয়ে
ভুলে যেওনা পরের কথা
তোমার ডানে বামে, সামনে পিছনে
হাজার দুঃখী, অনাহারী, অনাথের সমাবেশ
ভালোবাসার চোখে তাকিয়ে দেখিও
বন্ধু, ঈদের শুভেচ্ছা নিও।।

আমি বিশ্বাস করি,
যারা অহংকারীর দ্বারা নির্যাতিত, লাঞ্ছিত
সারাক্ষণ যাদের ভেতরটা হুহু করে কাঁদে
তুমি পারবে তাদের ক্ষত মুছে দিতে
বিধুরা মনগুলোকে হাসাবে- তোমার হাসি দিয়ে
আর মানুষে মানুষে নেই কোন ভেদাভেদ
ছোট-বড় সবাই কে এ শিক্ষা দিও
বন্ধু, ঈদের শুভেচ্ছা নিও।।
---------------
০৯/১০/০৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

GulamKibria
০৫-০৬-২০২০ ১৫:১২ মিঃ

চমৎকার

Tanvi
০৫-০৬-২০২০ ০৯:৫৯ মিঃ

ঈদ মোবারক