আত্ম-কথোপকথন
- এস আই তানভী ২৪-০৪-২০২৪

.
তুই আমাকে চিনলি না
আমিও তোকে চিনতে পারলাম না আজও
একসাথে এসেছি একই জায়গা থেকে
গন্তব্যটাও একই জায়গায়।

গন্তব্যে পৌছার আগে মাঝের এই সময়
দুজন দুদিকে চলে যাচ্ছি
পাপপুণ্য, ভালোমন্দ, কালা আর ধলা
তুইও চিনিস; আমিও চিনি।

সামান্য লোভে দুজনেই করে ফেলি
সব একাকার; ভুলে যাই
সুখ সাধনা, জীবন ক্ষণস্থায়ী
লাল বাল্বের সুইজটা ঠক্কাস করে উঠলেই
নিভে যাবো চিরতরে।

তোকে যদি বলি- ও পথে যাস না, তুই
মন ভার করে থাকিস আর কখনো যদি
আমায় বলিস- এটা করিস না
আমি নাক ছিটকে নিয়ে মুখ ঘুরিয়ে নেই।

সব তো শুধু ভুলই করে গেলাম দুজনে
আয় আজ ক্ষমা চাই তার কাছে
আত্মশুদ্ধি করে ফিরে যাই তার দ্বারে
যে শুধু ইবাদতের জন্য পাঠিয়েছে
তোকে-আমাকে, আমাদের সবাইকে।।
------------------
২৮/০৫/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৬-০৬-২০২০ ১৪:০৬ মিঃ

আল্লাহ আমাদের ক্ষমা করুক