পারি নি আজও
- Subrata Bhattacharjee ১৩-০৫-২০২৪

সেই কোন ছোটবেলা থেকেই, এক দৃঢ় অটুট সংকল্প
মাথার মধ্যে বাসা বেঁধে আছে
আমাকে নিজের পায়ে দাঁড়াতে হবে
আর সব পরে হবে
আর সব পেছনে ঠেলে, এগোতে হবে
নিজের পায়ে দাঁড়াতে হবে
এরজন্য
যখন যেভাবে যা বলা হয়েছে
যা এখনও বলা হচ্ছে -
এই তিরিশ ছুঁই ছুঁই আমাকে
আমি ঠিক ঠিক সেভাবেই করে যাচ্ছি, যেমন এতদিন করে আসছিলাম
শখ-আহ্লাদ বন্ধু-বান্ধব আনন্দ-অনুষ্ঠান….
এসব জীবন থেকে একটু একটু করে দূরে সরে গেলেও
একেবারে মিলিয়ে যায় নি
চোখ খুললে এখনও আমি আবছা দেখতে পাই, অধীর আগ্রহে -
আমার অপেক্ষায় সেগুলো
একবার ডাক দিলেই সব স্পষ্ট হয়ে দাঁড়াবে আমার সামনে
কিন্তু ডাকবো কিভাবে ?
এখনও পূরণ হয়নি যে লক্ষ্য
এখনও পারি নি যে
হুইলচেয়ার থেকে উঠে ক্রাচ্ ছেড়ে নিজেকে দু-পায়ে দাঁড় করাতে
পারি নি নিজের পায়ে দাঁড়াতে আজও ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৭-০৬-২০২০ ১৪:১৮ মিঃ

সুলিখিত ।