মাটির উপর কতক্ষণ
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

.
ওরে ও অবুঝ মন, মাটির উপর কতক্ষণ!
তোর পিছু পিছু সাথে চলে চিরচেনা মরণ।

দমে দমে করলে স্মরণ
মরণ হবে তোর যখন তখন
পাপের পথে চলবে না তোর নয়ন
থাকিস বেহুশ! অল্প আয়ুর এ জীবন।।

জীবনে আর কোন সকাল পাবি কি না জানিস না
তবু কেনো লোভের মোহ ছাড়তে তুই পারিস না?

হাতুরী মেরে বিবেকের তালা
ভাঙরে ভাঙ, বন্ধ কর রঙ্গের খেলা
দুই দিনের এই ধরাধামের জীবন মেলা
বন্ধ কর পাপের পাশা, মোহের ভেলা।।

বিচার দিনে চাইলে হিসেব, হয়ে যাবি চরম হতাশ
আমলনামা হাতে পেলে বুঝবি, করেছিস কি সর্বনাশ।
-----------------
০২/০৬/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৮-০৬-২০২০ ০০:২৩ মিঃ

সময় থাকতে বুঝ-রে মন