অনবগুণ্ঠিতা
- হিমেল তাওসিফ জয় - সাইরেনের সতর্কধ্বনি ২৭-০৪-২০২৪

হে দেহসৌষ্ঠবা রমণী,
তোমার উলঙ্গ রমণীয়তা পুরুষের চোখে ভোগ্য;
বেপরোয়া বিচরণ শয়তানদের আনন্দের খোরাক
শুনেছো কি তোমার রূপের কানাকানি?
.
আফসোস, ধিক্কার শতবার, পণ্যের মতো তুমি
উপভোগকারীদের অভ্যন্তরে নেই কোনো সমীহ
তাদের প্রশংসায় কেবল কামের পশুত্বময় উত্তেজনা
আর তোমাকে একটি রাত বরবাদ করে দেয়ার নোংরা আকাঙ্ক্ষা।
.
তুমি তাও খুশি, হে কুমুদিনী?
তোমার যৌবনের সম্মোহনী ক্ষমতা আছে ঠিক,
কিন্তু সেই সম্মোহনের ঘোর কেটে গেলে
জানো কি একটু আশ্রয়ের তরে মাগতে হবে ভিখ?
.
হে মনোহরা নারী,
তুমি যখন প্রদর্শনীর সিদ্ধান্ত নিয়ে-ই ফেলেছো
তখন তোমাকে ভুগতেই হবে একপর্যায়ে-
সময় জীবদ্দশায় তোমায় দেবে-ই লাঞ্ছনার আঘাত।
.
তোমার স্থান ক্ষণস্থায়ী আমাদের হৃদয়ের মণিকোঠায়
কোনো গৃহের লক্ষ্মী গৃহরাণী হতে পারোনি,
পারবেও না হে মুক্তার লোভে বিক্রিত বেশ্যা;
অন্তর্বাসে তোমার অসংখ্যা উচ্চাভিলাষী আঙ্গুলের স্পর্শ।
.
ওহে বেসামাল অনবগুণ্ঠিতা!
ছুঁড়ে ফেলো জলদি আত্মম্ভরিতা,
বিষাক্ত সর্পিণী তুমি আর
নির্লজ্জ কিছুই নও হে নারীত্বহারা সত্তা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৮-০৬-২০২০ ১৫:১৫ মিঃ

Excellent

almamun1996
০৮-০৬-২০২০ ০৭:৫৭ মিঃ

সুন্দর উপস্থাপন