বিশ্বাসের সুর
- হিমেল তাওসিফ জয় - সাইরেনের সতর্কধ্বনি ২৭-০৪-২০২৪

যেদিন হতে কবিতায় এসে মিশেছে বিশ্বাসের সুর
সেদিন থেকে শাহাদাত চাই আমি, আল্লাহু আকবার
হৃদয়ে তাওহীদের শব্দে বেজে ওঠে প্রশান্তির নুপূর
মনে হয় এ ডান হাত আমার নয়, অন্য কার।
.
আযানের পর সোজা দাঁড়িয়ে যাও শীঘ্রই নামাজে
অবনত মস্তকে কুঁড়িয়ে নাও বিমল শুদ্ধির তেজ,
এমন সুখের স্বাদ বলো পাবে কোন কাজে?
তাকওয়ার তরবারি দিয়ে কাটো ইবলিসের লেজ।
.
সুধার তালাশে দিওনা পাড়ি দীর্ঘপথ সাত-সমুদ্দুর
বৃথা সময় পার করো না এথা-সেথা অমৃতের খোঁজে,
কোনখানে ধুলায় দেখো ঢেকে আছে কুরআনের রোদ্দুর
ভক্তিতে তাকে বুকে টেনে নাও দু'চোখ বুজে।
.
আমাদের আলোকিত চেহারায় খুলে যাক স্বর্গের দ্বার
নির্জনে ঝরা অশ্রু কখনো কি করে গাদ্দারি আবার!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Nabid
১১-০৬-২০২০ ০৭:৫১ মিঃ

অনেক সুন্দর

KobiHimel
১০-০৬-২০২০ ১৯:৩১ মিঃ

ধন্যবাদ প্রিয় ফয়জুল মহী ও মশিউর ইসলাম

Mosiurislam
১০-০৬-২০২০ ১০:৩১ মিঃ

অসম্ভব মনোমুগ্ধকর প্রকাশ।
কলম চলুক

M2_mohi
০৯-০৬-২০২০ ০৩:৫৫ মিঃ

  সুখময় হোক সাহিত্যে বিচরণ ।