মা
- এস আই তানভী ২৪-০৪-২০২৪

.
আজ নাকি মা দিবস! সারাদিন ফেসবুক
আর শত পত্রিকার পাতায় পাতায়
কবিদের কত কবিতা; গল্প আর
স্মৃতিকথা নয়নকে করে দিলো
স্নিগ্ধ শীতল মায়ের প্রতি
শ্রদ্ধায়, আর অথৈ
ভালোবাসায়।।

হ্যাঁ, আমারো মা ছিলো কোন একদিন,
আজ সে যে দূর আকাশের তারা
শত ডাকাডাকিতে বিরক্ত হয় রাত ও দিন
তবুও মা আমার দেয়না কোন সাড়া।।

মাগো, কবিদের মতো তোমার পাগল ছেলেটা
লিখতে যে পারে না মা বিষয়ক গল্প- কবিতা,
শুধু পারে হৃদয়ে অনুভব করতে স্মৃতির ঝাপ্টা-
তুমি ছাড়া কারো জীবন পেতে পারে না পূর্ণতা।

মাগো,
তুমি আছো
এই পাগল ছেলেটার
হৃদ-ঘরের পুরো মেঝে জুড়ে,
থাকবে তার ঠুনকো অস্তিত্বের সমগ্র
সীমারেখা ছুঁয়ে ছুঁয়ে শেষ নিঃশ্বাস অবধি'-
মা, মাগো, আমি শুধু এটুকুই যে বলতে পারি।।
------------------
১২/০৫/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৯-০৬-২০২০ ১৩:৪৩ মিঃ

মা,