অর্থহীন জীবন
- এস আই তানভী ২৭-০৪-২০২৪

.
মাঝে মাঝে ইচ্ছে করে নিজেকে ছুড়ে ফেলি-
সব নেটওয়ার্কের বাইরে।
সমগ্র পৃথিবীটা অন্ধকার হয়ে যায়, যখন
আমার ছোট মেয়েটার কথা মনে পড়ে।।

যাকে, এই পৃথিবীতে আনতে করতে হয়েছে অনেক সাধনা
দু হাত তুলে কেঁদেছি কত শত বার রাহিমের দরবারে
তার থেকে শত শত মাইল দূরে এ অভাগা আজ
জীবীকার তাগিদে আছে পড়ে।।

কী আছে এই জীবনের সার্থকতা? যখন
দেখতে পাই না সোনামনির মুখের হাসি, হামাগুড়ি,
একটু একটু করে বেড়ে উঠা, শুনতেও পাই না
আধো আধো কণ্ঠে কথার ফুলছড়ি।।

তাকে এক নজর দেখার জন্য ছটফট করে এ হৃদয়
আমি বড় হতভাগা, চোখে আসে লোনা জল
প্রতিটি মুহূর্ত জ্বলি চেনা যন্ত্রণায়
আর পারি না ভাবতে, হয়ে যাই যেনো নিশ্চল।।
--------------------
২৮/১২/১৩ইং
বসুন্দিয়া মোড়, যশোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

KobiHimel
০৯-০৬-২০২০ ১৫:০২ মিঃ

আমি অবশ্য এমন অনুভূতির শিকার হইনি কখনো......বিবাহিত নই, দেরি আছে। কিন্তু এটুকু বলতে পারি যে, যত দূরে থাকবেন তত স্নেহ ও ভালবাসা প্রগাঢ় হবে। ভালো লাগলো কবিতাটা.....

Tanvi
০৯-০৬-২০২০ ১৩:৪৫ মিঃ

এক চরম দিনে লিখা