বাসনা
- মনিরা বাকী ২০-০৫-২০২৪

তোমার গৃহকোণ;
সুজলা সুফলা, হোক শস্যে ভরা ।
যদিবা এদেশে এখন আমার
চলছে দারুন খরা !
তোমার হৃদয় জমিনে-
চাষ দিয়ে যাক;
শুভ্র বসনা নারী ।
নিভে যাওয়া জেনো শেষ দিনটিতে
এ বাসনা আমারি ।
দু'হাত তোমার
ভরে উঠুক আজ রত্ন ও মানিকে ।
পিছুটান যেন আর ফেলেনা তোমায়-
নিয়ে এসে ক্ষণিকে !
আজকের দিনে নীলাকাশ চিনে;
ছুটিয়ো তোমার তরী ।
পিছু পানে আর চেয়না গো ফিরে
এ ভাঙ্গা নগরীর ।
তুমি শুধু জেনো তোমার ভুবন-
আলয় আলো ভরা ।
যদিও এ নগরীর বুকে
এখন দারুন খরা !
বিস্তৃত আলোকে শুধু সম্মুখে-
শুধু সম্মুখে দেখো ।
চির প্রত্যাশা এতোটুকু; তুমিঃ
শুধু তুমি ভাল থেকো ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।