জামানা'র ছন্দ (বি-ছন্দ)
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

.
এমন জামানা চলছে রে ভাই
কাউকে বলার কিছু নাই
পথে ঘাটে চলতে গিয়ে
হুর পরীদের ধাক্কা খাই।।

কে মা, কে মেয়ে
যায় না রে ভাই কিছু বুঝা
দিবা রাত্র লোকালয়ে
চোখ দুটিকে লাগে বোঝা।।

ধর্ম কর্ম আছে কি না
বুঝা বড় দায়
সাজ সজ্জা দেখলে পরে
মরতে ইচ্ছে হয়।।

কোন শিক্ষায় এরা যে ভাই
এতো স্বাধীন থাকে
কোন কিছু কইতে গেলে
তড়িৎ সমাবেশ ডাকে।।

এদের দেখে, এদের সাথে
চলা বড় দায়
এ সমাজটা এদের জন্যই
ঘৃণা দিয়ে যায়।।
------------------
১১/০৬/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Tanvi
১২-০৬-২০২০ ১০:৫৪ মিঃ

ধন্যবাদ হিমেল ভাই।

KobiHimel
১১-০৬-২০২০ ২১:২৬ মিঃ

একমত

Tanvi
১১-০৬-২০২০ ১৭:৫০ মিঃ

ভালো হতে পয়সা লাগে না