নগর বরবাদ
- হিমেল তাওসিফ জয় - সাইরেনের সতর্কধ্বনি ২৯-০৩-২০২৪

পাহাড় থেকে নেমে এসে ডাকিনীর শিশু
তাণ্ডব চালায় সমতলে, দারুণ রক্তপিপাসু
কোথায় কে আছো ভাই, তারে করো উৎখাত
ভীতু সবাই আমরা আজ, দরকার সিন্দাবাদ।
.
কে চালাবে খঞ্জর বলো দৈত্যের ও কাঁধে
কে খেলবে রক্ত-খেল স্বাভাবিক আমোদে
নইলে যে এ নগর তোমার হবে ধূলিসাৎ
সাহসী হয়ে আসোনি কেউ, শুনেনি সিন্দাবাদ?
.
কে ছিঁড়ে দেবে বীরের মতন নেকড়েঁর থাবা
কে করবে পরাস্ত তারে জিতে জং-দাবা
গিলে খাবে নইলে যে এ সীমাহীন খাদ
জীবন বাজি রাখোনি কেউ, নেই সিন্দাবাদ?
.
চুপচাপ দেখে গেলে সব, এ নগর বরবাদ
হে ডাকু সাবধান, শীঘ্রই আসবে সিন্দাবাদ।
_ _ _ _ _ _ _ _ _ _ _
(কবি ফররুখ আহমদের স্মরণে)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৬-২০২০ ০০:২৯ মিঃ

অসাধারণ একটি লেখা ।

M2_mohi
১২-০৬-২০২০ ০০:২৯ মিঃ

অসাধারণ একটি লেখা ।