লাইলাতুল কদর মোবারক
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
হে পাপী তাপী, গুনাহগার, নাফরমানি ইনসান
বুঝ, অবুঝ, না-বুঝ মানুষ যত মুসলমান
তিনি কি করেন নি দান! এমন একটি রাত?
যে রাতে তার দয়ায় পরিপূর্ণ সমগ্র মাখলুকাত।

যে রাত হাজার রাতের চেয়ে শ্রেষ্ঠ, মহিমান্বিত
যে রাতেই এসেছে কোরআন মহা পবিত্র গ্রন্থ
যে রাতের একটা ইবাদত হাজার রাতের সমতুল্য
ধরণীতে সবকিছুর চেয়ে যে রাতের বেশি মূল্য।

এসো, এ রাত অন্বষণে করি পাপমোচন; প্রার্থনা
স্বীয় কর্মে অনুতপ্ত মনে; হৃদার্তিতে করুণ ব্যঞ্জনা।
পৃথিবীর খুব কাছে সেই করুণাময় এই রাতে
নেমে যে আসেন- বান্দা সকল ক্ষমা পায় যাতে।

জান্নাত-জাহান্নাম, ভয় আর লোভ ভুলে যাও
পেয়ে যাবে নাজাত, শুধু মাওলার প্রেম চাও
শুধু মাওলাকে কাছে চাও এ রাতের মহিমায়
স্বীয় কর্মে অনুতপ্ত মনে কাঁদো নিরালায়----।
------------------
১১/০৬/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

SHAKEEL
১৭-০৬-২০২০ ১১:৩৯ মিঃ

অসাধারণ!

KobiHimel
১২-০৬-২০২০ ১৫:১৯ মিঃ

এবারের কদররাত্রিটার খোঁজ করতে মনে-ই নেই.....আশা করি আগামী বছরে খোঁজ করতে পারবো। চমৎকৃত হলাম কবিতাটা পড়ে।

M2_mohi
১২-০৬-২০২০ ১৩:১৪ মিঃ

Ameen

Tanvi
১২-০৬-২০২০ ১০:৫১ মিঃ

আল্লাহ আমাদের ক্ষমা করুক