নিশুতি রাত্রির ছন্দপতন-৪
- হিমেল তাওসিফ জয় - নিশুতি রাত্রির ছন্দপতন ২৭-০৪-২০২৪

নিশুতি রাতের ক্লান্তির গল্প বলতে বলতে
জানাতে জানাতে কিছু আপন অভিমত,
কে জানে কখন ভোর চলে এলো এ রাতে;
পৃথিবীর দলিলে আলোর দস্তখত,
গল্প বলা শেষ হলো পাখিদের আসাতে।
.
কি চাই আমাদের?
জিজ্ঞেস করি আমরা নিজেদেরকে ঢের।
মেলেনা কখনো সুখের নির্দিষ্ট পরিচয়
চাওয়ার সাথে সুখের চিরায়িত অন্বয়
দৃশ্যতঃ খেলা কেবল গোঁজামিলের
দিনে দিনে বাড়তে থাকে সন্দেহের সঞ্চয়।
.
আমাদের কবিতা ভরা ছন্দের মিলন
আর স্বেচ্ছায় নিয়ে আসি ছন্দপতন
গল্পের হঠাৎ থমকে যাওয়ার মতন,
মূলতঃ শেষের আগে শেষ নেই গল্পের;
আরো কিছু আছে কথা, শুনবে কি এ অন্তরের?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

KobiHimel
১৭-০৬-২০২০ ২০:৪৪ মিঃ

ধন্যবাদ প্রিয় আহমেদ শাকীল

SHAKEEL
১৭-০৬-২০২০ ১৮:২৭ মিঃ

জীবনের অলিখিত বাস্তবচিত্র অংকিত কবিতা এটি। এ কবিতার অনেকগুলো অন্তর্নিহিত অর্থ আছে, যা বুঝলাম। পড়ার সময় মনে হলো যেন জীবনানন্দের কবিতা পড়ছি!

SHAKEEL
১৭-০৬-২০২০ ১৮:২৬ মিঃ

জীবনের অলিখিত বাস্তবচিত্র অংকিত কবিতা এটি। এ কবিতার অনেকগুলো অন্তর্নিহিত অর্থ আছে, যা বুঝলাম। পড়ার সময় মনে হলো যেন জীবনানন্দের কবিতা পড়ছি!

SHAKEEL
১৭-০৬-২০২০ ১৮:২৫ মিঃ

জীবনের অলিখিত বাস্তবচিত্র অংকিত কবিতা এটি। এ কবিতার অনেকগুলো অন্তর্নিহিত অর্থ আছে, যা বুঝলাম। পড়ার সময় মনে হলো যেন জীবনানন্দের কবিতা পড়ছি!