বিচিত্র’র অনুকাব্য সমগ্র ২
- বিচিত্র বিশ্বাস নীল - বিচিত্র’র নীল কাব্য ২৯-০৩-২০২৪

১.
বড্ড বেশি নাক উঁচু লোক আমি
বারোমাস সর্দির ধাত,
কবি বলোনা মাথা ঘোরে
কবিতা আসলে আমার অজুহাত.!

২.
গ্রীষ্মের এই অগ্নিঝড়া রোদের তিব্রতাও
তোমার রাগের তিব্রতার কাছে নিঃসন্দেহে হার মেনে যাবে।
হার মানতে সে বাধ্যও বটে.!

৩.
হে নীলান্তি,
তোমার চোখের ঐ নিখুঁত আলপনা দেখে
পৃথিবীর শ্রেষ্ঠ প্রেমিকের প্রেমও হারিয়ে যাবে
নিজের অজান্তে.!

৪.
শত বছর পরেও কোন এক বিকালে,
আমি একাকি চিল হয়ে উড়বো
তোমার নিঃসঙ্গ আকাশে.!

৫.
আবার যে কবে দেখা হবে
সেই প্রতিক্ষায় আছি,
অব্যক্ত মনের সব কথা
চোখের পাতায় লিখছি.!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।