বিচিত্র’র অনুকাব্য সমগ্র ৮
- বিচিত্র বিশ্বাস নীল - বিচিত্র’র নীল কাব্য ১৯-০৪-২০২৪

১.
আমি ভালোবাসি তোমাকে
শতরূপে শতবার,
এখন ভুলতে চাইলেও আমি
পারবো না আর.!

২.
দুজনেরই রাগ করা যায়
তবে তা একসাথে নয়;
হুট-হাট রেগে যাওয়া বারণ
কখনো এটা অনিষ্টের কারণ.!

৩.
সন্ধ্যে হলেই সব পাখিরা
আপন নীড়ে ফিরে,
কিছু পাখিরা নীড়ের অভাবে
ডানা ঝাপ্টিয়ে মরে.!

৪.
সন্ধ্যে হতেই অধিকাংশ পাখিরাই নিজ নিজ আপন নীড়ে ফিরে যায়।
আর কিছু পাখি আছে যারা ভবঘুরে।
তাদের আপন ঠিকানাকে ছুটি দিয়ে ইচ্ছাধীনতাকে বেছে নিয়েছে।
সমস্ত খোলা আকাশ তাদের নীড়ের ছাউনি।

৫.
‘হুল’ ফোটাতে তো অনেকেই জানে,
‘ফুল’ ফোটাতে কজনেই বা পারে.!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।