মরণের পরের সাধ
- হিমেল তাওসিফ জয় - সাইরেনের সতর্কধ্বনি ২৬-০৪-২০২৪

হয়তো আমি কবি রবো মরণের পরেও;
কাটবে না আমার তখনো এ কবিতার নেশা,
নিরুপায় হয়ে যায় ঐ আত্মা যে দেহহারা
কি দেবে আমায় তবে মিথ্যুক ভালোবাসা?
.
আছে কি কারো কোনো মরণের পরের সাধ?
এ সূর্যের আলো যে একদিন ফুরোবে,
চোখে মরীচিকার চশমা, দ্বিতীয় জীবন বরবাদ
পৃথিবীতে কে কোথায় অমর হলো কবে?
.
কোনো এক কোণায় আমি বেহেশতের দোলনায়
হুর আর অপ্সরাদের শোনাতে চাইবো কবিতা,
হেঁটে হেঁটে উদ্যানে নিদারুণ নির্ভাবনায়
খুঁজে নিতে চাইবো আমার দুনিয়ার ঈশিতা।
.
তিনি নিয়েছেন কি এই অভিলাষ পূরণের ভার?
পবিত্র এ কামনা-ই হবে আরাধনা শত কবিতার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 6টি মন্তব্য এসেছে।

SHAKEEL
১৬-০৬-২০২০ ১৬:১৭ মিঃ

এমন কবিতা, যেখানে দারুণ উপাখ্যান, চমৎকার উপমা, অসাধারণ ভাব গভীরতা! আর সুন্দর পদবিন্যাস! সত্যি বলছি, এটি আমার একটা প্রিয় কবিতা!

SHAKEEL
১৬-০৬-২০২০ ১৬:১৬ মিঃ

এমন কবিতা, যেখানে দারুণ উপাখ্যান, চমৎকার উপমা, অসাধারণ ভাব গভীরতা! আর সুন্দর পদবিন্যাস! সত্যি বলছি, এটি আমার একটা প্রিয় কবিতা!

KobiHimel
১৬-০৬-২০২০ ১৬:১২ মিঃ

ধন্যবাদ প্রিয় আহমেদ শাকীল। শুভকামনা রইলো।

SHAKEEL
১৬-০৬-২০২০ ১৬:১০ মিঃ

এমন কবিতা, যেখানে দারুণ উপাখ্যান, চমৎকার উপমা, অসাধারণ ভাব গভীরতা! আর সুন্দর পদবিন্যাস! সত্যি বলছি, এটি আমার একটা প্রিয় কবিতা!

KobiHimel
১৩-০৬-২০২০ ০১:২২ মিঃ

ধন্যবাদ প্রিয় ফয়জুল মহী

M2_mohi
১৩-০৬-২০২০ ০০:২৭ মিঃ

চরম বাস্তবতার নিখুঁত প্রকাশ