বর্ষাগাথা
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

চলে গেল বর্ষা রেখে গিয়ে কিছু
মিষ্টি মধুর স্মৃতি,
ঝিরিঝিরি করে কেমনে অঝোরে
ঝরত নিতি নিতি।

কেমনে বসে গাছের শীর্ষে
ভেজা এক জোড়া কাক,
শুকনো করত ডানা দু জোড়া
হঠাৎ দিয়ে ডাক।

কেমনে তাদের গাছগুলো তলের
ঝুলিয়ে দিয়ে পাতা,
স্পর্শ করতে চাইত ঘাসের
উঁচু করে তোলা মাথা।

এই ভাবে কেটে গিয়ে বিকাল
সন্ধ্যা নামলে পরে,
ডানা মেলে দিয়ে দুজনেই উড়ে
ফিরে যেত তাদের নীড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।