হাসতে পারবোনা
- ইবরার আমিন ২৯-০৩-২০২৪

আজ হাসতে পারবোনা ।
হাসিকে আজ ছুটি দিয়ে দিয়েছি,
কলমে কিছুটা কালি আছে কিনা তা দেখে নিয়েছি ।
আজ তোমাকে নিয়ে একটা কবিতা লিখবো,
তাতে ব্যর্থ হলে তোমার ছবি আঁকবো ।

আজ হাসতে পারবোনা ।
তোমাকে একটু ভাবতে হবে বলে,
জানি,
মশারা জ্বালাতন করবে
কয়েল টা কিনতে ভুলে গেছি সকালে ।

আজ হাসতে পারবোনা ।
ডায়েরীর ছেড়া পাতা গুলো গোছাতে হবে,
পড়ার টেবিলে পড়ে থাকা তোমার শেষ চিঠিটা পড়তে হবে ।

আজ হাসতে পারবোনা ।
চোখ থেকে কিছু ফোটা অশ্রুকে নামাতে হবে,
মোমটা আজ ইচ্ছে করেই কিনিনি
আজ কিছুক্ষন নিজেকে অন্ধকারে রাখতে হবে ।

আজ হাসতে পারবোনা ।
মাকে দেওয়া ওয়াদা গুলো মনে করতে হবে,
নিজেকে নিজে আজ থেকে বুঝতে হবে ।

আজ হাসতে পারবোনা ।
অবশিষ্ট কাশির সাথে আজ জ্বরটাও আসতে পারে,
আজ ব্যথার সাথে কষ্টটাও আসতে
পারে ।

আজ হাসতে পারবোনা ।
আজ আমাকে অনেক কিছুই ভাবতে হবে,
আজ নিজের জন্য নিজেকে শোধরাতে হবে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।