ঈদ কোলাহলে ভাসবো
- এস আই তানভী ২৪-০৪-২০২৪

.
জানি না রমজান আর পাবো কি না
আজকের এই রমজানের শেষ জুমা
পাবো কি না তাও তো জানি না
জানি না পাপ সব হয়েছে কি না ক্ষমা।।

থাক না এসব হিসেব হিসেবের খাতায়
ঈদের চাঁদ উঠেছে আকাশের কোনায়
সব ব্যথা, চাওয়া-পাওয়া ভুলে
পবিত্র আনন্দে ভাসি ঈদ কোলাহলে।।

শুধু ধরে রাখি সেই শিক্ষা
রমজানের শ্রেষ্ঠ দিন গুলো থেকে
তুমি আমি নিয়েছি যে দীক্ষা
তার থেকে যেনো লুকিয়ে না রাখি নিজেকে।।
----------------------
১৫/০৬/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Tanvi
১৬-০৬-২০২০ ২২:৫৬ মিঃ

ধন্যবাদ মহী ভাই এবং হিমেল ভাই

KobiHimel
১৬-০৬-২০২০ ২০:৪৮ মিঃ

ভালো লাগলো

M2_mohi
১৫-০৬-২০২০ ০৫:০৩ মিঃ

সৃজনশীল লেখা।

Tanvi
১৫-০৬-২০২০ ০০:৩৪ মিঃ

২০১৮ সালে ঈদ উপলক্ষে লিখা কবিতা