জ্বলন্ত হৃদয়
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২০-০৪-২০২৪

যদি আলোতেই আঁধার লুকায়
স্বপ্নেরা মায়া ছড়িয়ে হারায়
কেন কিছু আলো জ্বলে না
অবুঝ স্বপ্নেরা পূরণ হয় না।

যদি ছটফট করে অন্তর
তৃপ্তি খোঁজে কিসের ভিতর
হাহাকারে সব হারায় তেপান্তর
কি আলো জ্বলবে হৃদয় মাঝার।

যদি প্রত্যহ পুড়ে পুড়ে ছাড়খার
অগ্নি’র দাবানলে নিঃশেষ বারাবার
কি আলো জ্বলবে বলো আর তবে
এভাবে অমানিশায় হৃদয় পুড়বে।

যদি আলেয়ার আলোর প্রত্যাশী মন
লুকোচুরি খেলা কেন অকারণ
ওগো মন খুঁজে দেখ আলোর ঝলকানি
জ্বলন্ত হৃদয়ে নিঠুর আঘাত হানি।
২১.০৬.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৬-২০২০ ০০:১৬ মিঃ

অনন্য অনুভূতি

অশেষ ধন্যবাদ।