রোদ-বৃষ্টি
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - মহাকাল ২০-০৪-২০২৪

রোদ বৃষ্টির খেলা
এ যে স্বপ্ন বোনার পালা
কি যে মায়া জড়ানো থাকে
রোদ-বৃষ্টির ফাঁকে ফাঁকে।

রোদ বলে উত্তাপ নাও
বৃষ্টিরা বলে একটু ভিজে যাও
ঘরে বসে স্বপ্ন আঁকো
রোদ বৃষ্টির খেলা দেখ।

রোদ বৃষ্টির মায়াবী ডাকে
সারাক্ষণ মন ডুবে থাকে
বৃষ্টি হারালে স্বপ্ন হারায়
রোদ ছাড়া উত্তাপহীন হৃদয়।

রোদ বৃষ্টির স্বপ্নীল ছোঁয়ায়
উজ্জীবিত হয়ে ওঠে হৃদয়
নতুন স্বপ্ন বোনার প্রত্যয়
খুঁজে পায় হৃদয় রোদ-বৃষ্টির খেলায়।
১৬.০৬.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৬-২০২০ ০০:১৩ মিঃ

চমৎকার লেখা ।