বিষাদের কালো ছায়া
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব্য ২৬-০৪-২০২৪

পাখিটি চেয়েছিল আকাশ জুড়ে উড়তে
কিন্ত আকাশ হয়ে গেল চার দেয়াল
চেয়েছিল সে মুক্ত আকাশ তার তরে
পেল সে খাঁচা,রুদ্ধ হলো তার চলাচল।


পা‌খি‌টি চেয়েছিল সীমাহীন মুক্ত আকাশ
তবুও আটকে রইল সে নীরবে চিরকাল
গান গেয়ে চলা পাখিটি ভুলে গেল গান
তার সবুজ মন ধূসর হলো সকাল বিকাল।


পাখিটি চেয়েছিল তার জীবনে আলো
কিন্ত নিকশ কালো আঁধার ঘিরে ধরে
তার চারিদিক আলোকিত হতে দেয় না
নিমিশেই পাখিটি হতাশায় ডুবে মরে।


পাখিটি চেয়েছিল ডানা মেলে উড়তে
কিন্ত সে পারে না তার চারিদিক খাঁচা
বিষাদের কালো ছায়া তার ভুবন জুড়ে
হতাশায় দুরাশায় ম্রিয়মান হলো তার বাঁচা।
০৮/১২/২০২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।