চোখের আড়ালে
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - ঘাস ফড়িং আর প্রজাপতির ডানা ২৯-০৩-২০২৪

সবুজের বুকে বাতাসের দোলা
এ যে প্রাণ স্পন্দনের খেলা
ঘাসের ওপর ফড়িং নাচে তিড়িংবিড়িং
কোথাও যেন স্থায়ী নয় এ ফড়িং
উড়ে এসে গাছে বসে পাখির ঝাঁক
মানুষের কদর্যতায় পাখিগুলো নির্বাক
পানিতে চলে অবিরাম হাঁসদের দৌঁড়ঝাপ
এই তো ছেলেটি পানিতে দিলো লাফ
সবকিছু ঘটে যায় প্রকৃতির খেয়ালে
তবুও কত কিছু থেকে যায় চোখের আড়ালে।
০৭.০৯.২০০৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।