গ্রহণ
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৪-০৪-২০২৪

নিরালায় মন চুপিচুপি সারাক্ষণ
ভাবে শুধু ভাবে অনুক্ষণ
এই আলো-আঁধারের এই আয়োজন
ছুটছে কোথায় রাত-দিন প্রতিক্ষণ।

রাত যায় দিন আসে ,দিন যায় রাত
ভাবনায় ডুবু ডুবু মন,মলিন আঁখিপাত
কোথাও রবি’র আলো,কোথাও অভিসম্পাত
কারো হাসিমুখ,কারো চোখে জলপ্রপাত।

চারিদিকে বদলে যাওয়ার আহবান
কেউ কেউ রোজ করে সুযোগ সন্ধান
বদলায় না কিছু কমে যায় মানুষের মান
রাজনৈতিক গ্রহণে চারিদিক আজ ম্লান।

মানুষের জীবন মানুষ করে হরণ
পাশবিকতা মেনেছে হার লেগেছে গ্রহণ
ভাবনা আমার আপনাতে ডুবে সারাক্ষণ
কবে বদলাবে সবে গাইবে জীবনের জয়গান।
২৫.০৬.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।