যাচাইয়ের মানসিকতা
- ওমায়ের আহমেদ শাওন - নির্লীপ্ত কামনা ২৬-০৪-২০২৪

একেক জনকে পর্যবেক্ষণ করেই যাচ্ছো-
কারো কথায়, কারো আচরণে
কারো আগ্রহে, কারো অভিজাত্যে
কারো স্মার্টনেস কিংবা কারো ক্যারিয়ারের ওপর
তোমার তীক্ষ্মদৃষ্টি বরাবরই-।
পারফেক্ট খুঁজতে চলে
যৌবনের ভারে-রূপের ভারে
অহংকারী হয়ে উঠছো- তবে প্রশান্তি মিলবে না।
স্বপ্নের মানুষের সন্ধানে
সৌন্দর্যের আত্মভোগে হয়েছো বেসামাল
নরওয়ের বার্গেন শহর ভ্রমণে
পাহাড়ের উঁচুতে দাঁড়িয়ে
অশালীন মানুষই মেলার সম্ভবনা বেশী।

খুব বাছাই করতে যাওয়া মানুষগুলোই
নিয়তির জটিল নিয়মে
অগোছালো এবং কু-রুচির কাউকে
বহন করে চলে কখনো-।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।