কল্পনার মানুষ
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

একজন পুরুষ স্বপ্নের মতো সুন্দর
একজন নারীকে কল্পনা করে,
যে তার মনের রাজ্যে ঘুরে ফিরে।
তবে বাস্তবতার রক্তে মাংসে নারী বড় বিচিত্র
ইচ্ছে হলেই তাকে যেমন ইচ্ছে তেমন করা যায় না।
তার আবেগ আছে,অনুভূতি আছে।
তার ও চাওয়া আছে, পাওয়া আছে।
ঘুরেফিরে সে ও একজন মানুষ।

আমাদের কল্পনার মানুষটি কল্পনায় সুন্দর,
বাস্তবে অতটা সুন্দর না,
অতটা রোমান্টিক না,
চার চাহনি সব সময় আনন্দ দেয় না,
তার ঘুঙুরের শব্দে সব সময় মন উত্তেলিত হয়না।
আমরা ভুলে যায়, বেমালুম ভুলে যায়।
রোমান্টিকতা সব সময় আসেনা।
কবিতা,গল্পের রাণী আর বাস্তবতার নারী এক না।

তবুও মানুষ কল্পনায় ভালবাসে
যেমন ইচ্ছে তেমন সাজানো যায়,
কোনো বাধা থাকে না,
কোনো অভিযোগ ও থাকেনা।
আলাদা এক জগতে দুজনের আবাদ বিচরণ
যেনো বাবা আদম আর মা হাওয়ার মতন।
কল্পনার মানুষটি না হয় কল্পনায় থাকুক,
তার স্বপ্নেই বিভোর থাকি যেনো আজীবন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।