তুলা ধুনা
- মোঃ নাসির উদ্দীন - সেকাল ২১-০৫-২০২৪

যেখানে সেখানে ধর্ষণ আজ
নারীর সম্মান এই,
নম্রতার হানী ঘরে ঘরে
কোথাও শান্তি নেই।

উপাশ্রয় লোক পথে পথে
দেখার নেই কেও,
ভুক্ত কুক্ষি এ ভিক্ষা মাগে
আচানক দুনিয়া এও!

জীর্ণ ফান্ডের টাকা খেয়ে
মন্ত্রী লুকোয় গিয়ে,
গরিব লোকের টাক ফাটে
দুলফা বনে গিয়ে।

রাজনীতির কবলে পড়ে
রঙ্গ সবাই দেখি,
হিন্দু-মুসলিম হল্লা করাই
ধর্ম নিরপেক্ষ একি?

খুন খারাপি লেগেই আছে
পথ চলতে করে ভয়,
মূখ্যমন্ত্রী দেশ নাচালেই
সবাই খুশি হয়।

শিক্ষায় নাই সু-ব্যবস্থা
দেশ চালায় অগা,
কুঁনো ব্যাঙের দাপট দেখে
ঘুরে অজাগরের ডগা!

দেশদ্রোহী তোর দেশের রাজা
নেতা ঘুষখোর,
প্রশাসন ব্যবহার করে
দেশ লুটছে তোর!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।