আমার ও ইচ্ছে করে
- ইবরার আমিন ২৬-০৪-২০২৪

আমি পাখি নই,
যে রোজ সকালে আলোর প্রারম্ভে
কিচির মিচির শব্দে গাইবো !
আমি বাগানের সেই ফুল নই,
যে কিছু মাইল জুড়ে মিষ্টি ঘ্রান
ছড়াবো ।

আমি শিশুর হাতের আদরের পুতুল নই,
সে আমাকে যেভাবে সাজাবে সেভাবে সাজবো ।
আমি হকারের হাতে পত্রিকা নই,
সে আমাকে যত দামে বিক্রি করবে তত দামে বিক্রি হবো !

আমি বর্ষার কদম নই,
যার যার পছন্দ মত করে আনন্দ
দিবো !
আমি বৃষ্টি শেষে কাদামাটি নই,
যে অভিমানী বাচ্চার শরীরে ইচ্ছে মত জড়িয়ে নিবো ।

আমি রাতের জোনাক পোকা নই,
যে অন্ধকারে কিছুটা আলো দিয়ে
যাবো !
আমি ঘাসফুল নই,
যে কুয়াশায় নিজেকে পূর্ণভাবে ভিজিয়ে নিবো ।

আমি মানুষ ।
আমার একটা হ্নদয় আছে,
সেখানে কিছু অভিমান আছে ।
আমার কিছু আশা আছে,
আছে কিছু চাওয়া পাওয়া, সুখ দুঃখ ।
অধিকার আছে ভালবাসা পাবার,
অধিকার আছে তোমাকে কিছু বলার ।

আমার ও আছে হাতে হাত রাখার ইচ্ছা,
আমার ও তোমার পাশে থাকতে ইচ্ছ করে,
খুব চিত্‍কার করে বলতে ইচ্ছে করে ভালবাসি ।
চোখে চোখ রেখে হারিয়ে যেতে ইচ্ছে করে অজানায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।