শরতরানি
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

আবার ভরেছে নদীর কূল
থরে থরে কাশফুলে
মৃদুমন্দ বইলে বাতাস
উঠছে তার দুলে।

আবার হয়েছে তটিনী শীর্ণা
পাহাড়ের গা ঘেঁষে
মানুষ করছে পারাপার তারে
হেলায় হেসে হেসে।

কদম বকুল আর কেতকী
সবাই যাচ্ছে ঝরে
আবার শিউলির ধরছে কুঁড়ি
বছর খানেক পরে।

আবার শুনব আগমনীর গান
দোয়েল কোয়েলের শিসে
নীল অম্বরে শ্বেত শুভ্র মেঘ
উড়ছে ভেসে ভেসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।