কবিতা চাষী
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৬-০৪-২০২৪

আমি কবিতা চাষী
ইদানীং কবিতা চাষ হচ্ছে না
মনের জমিতে!
মনের জমিতে নানান ধরনের
কবিতা ফলাতাম।

অনেক কবিতার বীজ
ছিটিয়ে দিয়েছি মনের জমিতে,
প্রেমের কবিতা,বিরহের কবিতা, প্রতিবাদী কবিতা আরো হরেক রকম
কবিতার বীজ ছিটিয়েছি
কিন্তু ফলন পাচ্ছি না।
দুঃখ- কষ্ট সার, ভালবাসা সার
কত যে ছিটালাম মনের জমিতে
কিন্তু অঙ্কুরেই হচ্ছে না কোন কবিতা।

কি সমস্যা হলো
মনের জমির ভেবে পাচ্ছি না?
হয়তো মনের জমির পানি নেই
তাই উর্বর নয় মনের জমি
ভাবছি বালিকার সঙ্গে প্রেম করে
মনের জমিতে পানি দিবো।
কারণ বালিকা ছাড়া এ পানি পাওয়া বড় মুশকিল....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।