লোকের কথায় দিও না কান
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৬-০৪-২০২৪

লোকে তোমাকে নিয়ে আড়ালে যা বলে বলুক
লোকে তোমাকে পাগল বলে এড়িয়ে চলে চলুক,
লোকের কথায় দিও তুমি না কান
লোকের কথা বাদ দাও শোন যা বলে তোমার মন- প্রাণ।

লোকের কথা শুনে মন হবে না স্থির
লোক তো শুধু বলে যাবে সর্বদা করবে বিরবির,
লোক তো জোঁক শুধু তামাশা করে ভোগ
লোকের কথা ভেবে বাড়িও না চিন্তা রোগ।

লোকের কথায় পাবে না সাফল্য
লোক করবে শুধু তাচ্ছিল্য,
লোক সাফল্যের জন্য ক্ষতিকর
লোকের উপর দিও না পূর্ণ ভর ...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।