দুই টাকার কবি আমি
- ফাইয়াজ ইসলাম ফাহিম ১৮-০৪-২০২৪

দুই টাকার কবি আমি নইতো মহা কেউ
আমি হয়তো কুকুর তাই করি ঘেউ ঘেউ,
কোটি কবিতা লিখলেও পাবো না ঠাঁই
আমার যে তেলবাজি স্বভাব আর পিএইচডি নাই।

দুই টাকার কবি আমি কবিতা করি চাষ
কোটি কবিতা লিখবো বলে শিক্ষা করেছি নাশ।
পড়াশোনা করলে কবিতা চাষ হতো বন্ধ
মস্তিষ্কে শুধু চাকুরী - বাকুরী থাকতো আর দ্বন্দ্ব।

দুই টাকার কবি আমি আমি তো বোকা
সারাদিন কবিতার জমিতে ছিটাই মনের গোবরে পোকা।
সকাল, দুপুর, নিশি কবিতার জমিতে থাকি
দেখি কবিতা ফলন না হয়ে কেমনে দেয় ফাঁকি।

দুই টাকার কবি আমি নইতো হোমড়াচোমরা
পাঠক আমার কবিতা খাবে না শক্ত যে আমার কবিতার চামড়া।
পাঠক খাবে মন্ত্রী, আমলার কবিতা
টাকা দিয়ে যারা ফলায় কবিতার সবিতা।

দুই টাকার কবি আমি নেই আমার কদর
কাজী নজরুল, রবীন্দ্রনাথের মতো হবে না আদর
আগে যারা কবি ছিল শিক্ষা তাদের ছিল কম
অধুনা আমলা কবিদের উপর এখনো ফেলে দম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।