অপ্রকাশিত ভালোবাসা
- হোসাইন মুহম্মদ কবির ২৮-০৩-২০২৪

দ্যাখোনি কখনো?একজোড়া চোখ অপলক দৃষ্টিতে,
শুধু তোমায় দ্যাখে?
হৃদয়ে ছিড়ে যে চিৎকার
নিঃস্বাসে নিঃস্বাসে প্রকাশিত হয়
তা তুমি কেনো বুঝো না বালিকা?
নিরব এ চোখের তারায়
প্রথম প্রেমের শত কাব্য লেখনী
একটিবার পাঠে তুষ্ট করো
আমায়,
শব্দগুচ্ছ পাহাড় সমতুল্য
অপ্রকাশিত তাই কঠিন যন্ত্রণাময়
জাতীয় সংগীতের দ্বিতীয় লাইন
শুধু তোমার জন্য বালিকা।
অদ্ভুত এক মায়া তোমার চাঁদমুখে
স্বপ্ন রাজ্যে আলিঙ্গনে
নেশায় উন্মাদ করে,তোমার কাঁচা অঙ্গ।
অপারগ ভালোবাসা দ্বিধাদ্বন্দ্বে
কাটছে প্রহর,
যদি রূপের অহংকারে কিংবা
বিপুল প্রেমের ভীড়ে অবহেলিত
হয়,
যদি ভাবনাহীন মুহূর্তেই প্রত্যাখ্যান
করো।
তবে হবো জীবন্ত লাশ
থাক না বেঁচে অনন্তকাল
অপ্রকাশিত পবিত্র ভালোবাসা।

১৭/৩/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।