এই পৃথিবীতে আমার বলে নেই কিছু
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৯-০৩-২০২৪

এই পৃথিবীতে আমার বলে নেই কিছু
তবুও ছুটছি টাকা -পয়সা মেকি সুখের পিছু,
এই পৃথিবীতে কোন কিছু থাকবে না নিজের
বয়সের ভারে চলে যাবো থাকবে মেকি স্বপ্নের জের

এই পৃথিবী আমার আমার করো না ভাই
এই পৃথিবীতে কিন্তু কিচ্ছু নাই,
এই পৃথিবীতে রঙ্গ - ঢঙ্গের নয়
এই পৃথিবী পরীক্ষার পাত্র যে হায়!

এই পৃথিবী স্বার্থপর রাখে না কাউকে বুকে
এই পৃথিবীর কথা ভুলে পরকালের কথা ভাবো
থাকবে যে খুব সুখে।

এই পৃথিবী'র মোহে বন্দি হয়ে থেকে না তুমি
এ পৃথিবীতে কিচ্ছু নেই পৃথিবী মেকি স্বপ্নের ভূমি।
এই পৃথিবী কারো নয়
খোদা তাআ'লার হয়
এই পৃথিবী পাপের জীবনটা পরীক্ষাময়
এই পৃথিবীতে ভালো কাজ করলে
পরকাল হবে তোমার শান্তিময়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।