নিথর দেহ
- মোঃ আলাল ইসলাম ১০-০৫-২০২৪

নিথর দেহ
মোঃ আলাল ইসলাম
১৩/০৭/২০২২ ইং

যে দিন শত কেজির
দেহ আমার নিথর হবে,
তড়ি-ঘড়ি করে সবাই
কায়াটাকে দাফন দেবে।

সে দিন একা থাকবে সেথা
সাদা কাপড় সঙ্গে,
কি যে হবে জানিনা তো
রঙ্গে গড়া অঙ্গে।

প্রাণটা নিয়ে ঊরে যাবে
ইল্লিন নাকি সিজ্জিনে,
নিজগুণে দয়া যদি
করেন সে দিন রহমানে।

দিন যাবে মাস যাবে
গুরুস্থানে ঘাস হবে,
যত্নে গড়া দেহ আমার
মৃত্তিকাতে মিশে যাবে।

জীবৎকালে স্বজন ভজন
সঞ্চিত সব স্মৃতি,
অল্প দিনেই ভূলে যাবে ওরা
এই তো হলো রিতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।