শিরোনাম পাওয়া যায় নাই।
- অন্তলীন আমি ২০-০৪-২০২৪

তোমার চোখের তীক্ষ্ণতা ভেদ করে
স্পষ্ট প্রতীয়মান তোমার আকাশে ঝড়ো মেঘ,
আর তোমার চোখের দিকে তাকিয়ে
ভীত সন্ত্রস্ত কবি ভুগে শব্দজটে।
যা কখনোই পাওয়া হয় নি
তাই হারাবার অযাচিত যন্ত্রনা নিয়ে
ছুটে চলা জীবনের গতিপথে।
তুমি সেই ঝর্ণাধারা,
যে মৃত পাথরের বুকে ফুল ফোটাও।
স্তব্ধতায় বাজে নিওলিথিক সুর,
যেনো তুমি কোন সভ্যতার শেষভাগ,
আর সেই সভ্যতার স্মৃতিচিহ্নের দায়ভার নিবে
কবির যাযাবর সময়।
যদি পুনর্জন্ম হয়,
যদি আবার ফিরে আসা হয়,
তবে ফিরে আসা হোক কোন প্রত্যুষে, শুভক্ষণে।
অনুভূতির মহাকাব্য
অথচ,
সময়ের ছোটগল্পের দুই চরিত্র শুধুমাত্র আমরা।
অতঃপর ঝড় থামে,
সভ্যতার পরিসমাপ্তি হয়
ধ্বংসস্তুপে দাঁড়িয়ে থাকে এক আহত কবি।
আমাদের পথচলা অনেকটা
বৃষ্টি শেষে আকাশে রংধনুর মতো
ক্ষণস্থায়ী অথচ সনাতন।

( August 7.2022)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।