মৃত্যুর ডাক নাম স্বাধীনতা - শাবলু শাহাবউদ্দিন
- শাবলু শাহাবউদ্দিন - অজানা ১৯-০৪-২০২৪

মৃত্যু এক ভয়ানক দুর্ভিক্ষ
যা সঞ্চালিত করে হৃদয়ে ভয়
স্বাধীনতা হরণ যদি করতে হয়
মৃত্যু নামক রক্তাক্ত করো কিছু অঙ্গ
এই তত্ত্ব দিবে তোমাকে রাজত্ব ।

রাজ্যের রাজত্ব, দাস প্রথার বিলুপ্ত
করতে যদি হয়; মৃত্যুর কাছে
মাথা না করো আর পরাজয়
মৃত্যুর ডাক নাম স্বাধীনতা;
এ কথা যেন ভুল বার নয়।

মৃত্যুই কেবল পারে
শোষণ, শাসন, স্বাধীনতা দিতে
কিংবা দাস রূপে জীবন কাটাতে;
মনে রেখো,
মৃত্যুর ডাক নাম স্বাধীনতা ।











শাবলু শাহাবউদ্দিন
কবি ও গল্পকার
গ্রাম: সাদুল্লাপুর
ডাকঘর: দুবলিয়া
উপজেলা: পাবনা সদর
জেলা: পাবনা
+8801746631125

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।