এখন চুপ থাকার সময় - শাবলু শাহাবউদ্দিন
- শাবলু শাহাবউদ্দিন - অনামিকা নামের রহস্য ২৯-০৩-২০২৪

দেশের কী পরিস্থিতি
দেখছো নাকি ভাই!
এই বলে চুপ থাকলে
মুক্তি উপায় নাই!

আগল পাগল নেশাখোরে
করছে রাজনীতি
বুদ্ধিজীবীরা পা চেটে
পেয়েছে তাই তৃপ্তি।

দুর্নীতি আর সুদখোরেরা
করছে ইমামতি
ধর্ম এখন গোল্লা গেছে
নীতির হয়েছে ইতি।

লেখক সমাজ হয়েছে দাস
কবি গেছে মরে
সাংবাদিকেরা আপন নেশা
ছুটছে নিজের ঘরে।

পত্রিকা সব দলীয় ভাই
কিংবা কারো দাস
মিডিয়া সব মারা গেছে
গ্রুপ কিনছে লাশ ।

শিক্ষক এখন ব্যবসায়ী ভাই
পুলিশ করে রাজনীতি
নৈতিকতার ঘাটতি পাই
সংসদদের প্রেম-প্রীতি।

ডাক্তার সাহেব টাকার নেশায়
করছে হসপিটাল
মন্ত্রী সব ভাগ বসিয়ে
নিচ্ছে টাকার মাল।

খালে বিলে পানি নেই
কেউ রাখে না সন্ধান
কোটি টাকা ব্যয়ে দেখ
বাজেট রাখে তার সম্মান ।

শিক্ষা জাতির মেরুদণ্ড
বুঝে গেছে তাঁরা
করোনার নাম করে দেখো
শিক্ষা নষ্ট করছে যাঁরা ।
তাদের ছেলে বিদেশেতে
নিচ্ছে উচ্চ ডিগ্রি
আমরা কেবল সাধারণ জনতা
করে যাচ্ছি ফুর্তি ।

চাউল ডাউল বাজার এখন
গরম আছে ভাই
কেউ রাখে না কারো খবর
গরিব মরছে তাই।

দেশ এখন উন্নয়নশীল
সবাই বলে তাই
এইখানে তে গরিব মানুষের
কোন লাভ নাই ।

বোকা সোকা বাঙালিদের
রাখছে নেশায় ফেলে
ফায়দা লুটে নিচ্ছে তাঁরা
কোটিপ্রতি ব্যবসায়ীরা
সংসদেতে তাকিয়ে দেখ
তোমার কেহ নেই
কার প্রতীক্ষা দিন গুণছো
জানতে আমি চাই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।