বিজয় মানে
- মাহমুদুল মান্নান তারিফ - কবিতা সঞ্চয় ২৬-০৪-২০২৪

বিজয় মানে
মাহমুদুল মান্নান তারিফ

বিজয় মানে,
লাল-সবুজের পতাকার ঢেউ
বাতাসের সাথে পতপতে উড়া
ধর্ষিত বোনের কলিজা হাসানো।

বিজয় মানে,
ছাপ্পান্ন হাজার বর্গমাইলের
সবুজ-শ্যামল বাংলাদেশের
রূপের বাহারে আত্মার তিপতি।

বিজয় মানে,
শহিদ হওয়া স্বামীর শোণিতে
মনের কিনারে দুঃখ জাগানো
আশি বছরের বিধবা নারীর।

বিজয় মানে,
স্বামীকে স্মৃতির আয়নায় দেখে
ছলছল চোখে নববধূ
বিজয়ের স্বাদ বুকে নেয়া।

বিজয় মানে,
কষ্টের বিদায়, আনন্দের বার্তা
স্মরণের দিন আগমন
উল্লাস আছে তায় কেমন!

রচনাঃ ১৪ ডিসেম্বর ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।