পূজার কবিতা দ্বিতীয় পর্ব
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১০-০৫-২০২৪

পুজো এসে গেল কাছে.... খুশিতে হৃদয় নাচে
শারদীয়া পূজার কবিতা (দ্বিতীয় পর্ব)
কলমে- কবি লক্ষ্মণ ভাণ্ডারী


শারদ প্রভাত বেলা শিউলি ফুটিল মেলা
রাশি রাশি ফুটিল টগর,
ফুটিল বকুল যুঁথী, মাধবী আর মালতী
ফুল বনে শোভা মনোহর।


আজিকে শারদ প্রাতে বিহগ-বিহগী মাতে
তরুশাখে করে কলরব,
সরোবরে বিকশিত শতদল প্রস্ফুটিত
ফুটিল কমল কলি সব।


ফুলের সৌরভ ছুটে অলি যত আসি জুটে
ফুলে মধু করে আহরণ,
উঠিল পূজার রবি শরতের সোনা ছবি
হেরি হরষিত হয় মন।


নয়ন দিঘির ঘাটে মরালী সাঁতার কাটে
পিছে তার মরালেরা ধায়,
দিঘির শীতল জল রোদে করে ঝলমল
ভরে আছে কচুরিপানায়।


অজয়ের দুইকূলে শোভা দেয় কাশফুলে
অজয় তটিনী বয়ে যায়,
অজয় নদীর চরে সোনা রোদ পড়ে ঝরে
লিখিল লক্ষ্মণ কবিতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।