একটা মিস শিউলি
- বুলবুল আহমেদ ১১-০৫-২০২৪

অসংখ্য পথ ধরে হাটবো না কিছুদুর গিয়েই আবার ফিরে আসবো আমার শুধু ---;মিস শিউলি হলেই চলবে। কথা দিলাম , রমনার বটমূলে কারো জন্য অপেক্ষা করবো না। যাব না নীলক্ষেত ,কাটাবন ,হাতিরঝিল অথবা ধানমন্ডি লেকে আমি সামান্য, খুব সামান্য, আমার শুধু মিস শিউলি হলেই চলবে। পার্কের অলিগলি আমাকে দেখলে কেমন শিউরে ওঠে আমি কি খুব অদ্ভুত! বেজায় বাজে ধারণার মধ্যে দিন পার করতে করতে অভ্যাস গুলো কেমন অসুস্থ হয়ে গেছে। অবশ্য তাতে খুব যায় আসে না আমার শুধু মিস শিউলি হলেই চলবে। সেদিন কলাবাগান থেকে ফিরছি এই শহরের নিষ্প্রভ নিষ্প্রাণ দূষিত, কলুষিত বাতাস একরাশ হতাশা ও ক্লান্তির দীর্ঘশ্বাস ছেড়ে আমাকে জিজ্ঞেস করেছিল, কি চাই? মৃদুমন্দ ফেরার সন্দ ,আরো কেমন এলোমেলো হয়ে গেল কি বলি? কি উত্তর দিই? ভাবছি আর ভাবছি হঠাৎ ভেতর থেকে উত্তর আসল, বেশি কিছু চাইনা আমার শুধু মিস শিউলি হলেই চলবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।