নাবী কামলিওয়ালা
- মাহমুদুল মান্নান তারিফ - পঞ্চফুল ২৬-০৪-২০২৪

পাঁচ কবিতায় পঞ্চফুল

এক. নাবী কামলিওয়ালা
মাহমুদুল মান্নান তারিফ
------------------------------------------->><<>
মক্কায় জন্ম নিয়ে হিজরত করেন মাদিনা
মক্কার জমিনের ফুল মাদিনারই খাজিনা।
নূরের সে ফুল ঘ্রাণ ছড়ালো
মনের সাথে মন জড়ালো
আগমনে হলো যাঁরই তামাম ধরা উজালা
নাবী কামলিওয়ালা নাবী কামলিওয়ালা।।

শ্রেষ্ঠ জাতি কুরেশ হারালো তাঁর গুপ্তধন
আ-বূ জাহেলগণ, তাদের ছিল সুপ্তমন।
কুরেশ জাতির গর্ব তিনি
খোদার প্রিয় হাবিব যিনি
তিনি হলেন নূরমুহাম্মাদ শান মুবারক আলা
নাবী কামলিওয়ালা নাবী কামলিওয়ালা।।

সকল নাবীর শেষে এলেন তিনি দুনিয়ায়,
তাঁরই শানে সঙ্গীত না'তে রাসূল শুনি আয়।
দরূদে দশ নেকি মিলে
প্রশান্তিও আসে দীলে
দরূদ পড়ি তাঁরই নামে আল্লাহুম্মা ছাল্লে আলা
নাবী কামলিওয়ালা নাবী কামলিওয়ালা।।

রচনা; ১৩ জানুয়ারি ২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।