মুহাব্বাতের টানে
- মাহমুদুল মান্নান তারিফ - পঞ্চফুল ২০-০৪-২০২৪

দুই. মুহাব্বাতের টানে
মাহমুদুল মান্নান তারিফ
------------------------------------------->><<>
প্রিয়নাবীর ওসিলাতে রোজ-কেয়ামাত হবো পার,
পুলসিরাতের দুঃখ বার্তা বুকে ধাক্কা দেয় আমার।
ওগো নাবী তোমার দরূদ পড়ছি উম্মাত নিরালায়,
তোমার প্রেমে মত্ত হয়ে জ্বলছি ওগো জী জ্বালায়।

দয়াল নাবী দয়া করে দাওগো দিদার স্বপনে,
সকালসন্ধে ব্যস্ত আছি প্রেমেরই বীজ বপনে।
করছি আশা যাবো আমি দেখতে সোনার মাদিনা,
যে মাদিনা নূরের আলোয় ঝকঝকে এক খাজিনা।

ও-নাবীজী তোমার মায়া বুকে আছে সীমাহীন,
দরূদে বুক সাফ করেছে বুকটা এখন ঘিণাহীন।
আমি তব প্রেমের রশি ধরতে চাইগো খুব জোরে,
আমার ঘরে নেমন্তন্ন তোমার জন্যে লোভ দোরে।

ও-নাবীজী ওগো আমার মনের ঘরের সান্ত্বনা,
পড়ছি দরূদ দিন-রজনী মন তো তবু ক্লান্ত না।
মুহাব্বাতের টানে আমার বুকটা ধুধু বালুচর,
পাঠাই সালাম এ উম্মাতে দরূদ পড়ি তোমার 'পর।

তোমার প্রতি শেষ নিবেদন দাওগো দিদার আমারে,
শান্তি বুকে পাইগো কেবল তোমার প্রেমের বাহারে।
আচ্ছালাতু আসসালামু আলাইকা ইয়া রাসূলাল্লাহ!
আচ্ছালাতু আসসালামু আলাইকা ইয়া হাবিবাল্লাহ!

রচনা; ১৮ জানুয়ারি ২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।