মায়ের জন্যে পরাণ কাঁদে
- মাহমুদুল মান্নান তারিফ - পঞ্চফুল ২৬-০৪-২০২৪

চার. মা'য়ের জন্যে পরাণ কাঁদে
মাহমুদুল মান্নান তারিফ
------------------------------------------->><<>
কেমনে বলো ভুলতে পারি মা'কে
মা' যে আমার প্রাণের চেয়ে প্রিয়,
ভাল্লাগেনা মা'কে ছাড়া জগত
মা'কে আমার একটু দোআ দিও।

হারিয়ে গেছেন আমার থেকে মা'যে
দেখতে পাইনা মুখখানা আর তাঁর,
ঐ মা'য়েরই জন্যে পরাণ কাঁদে
পরাণ কাঁদে জন্যে মা-বাবার।

যখন ছিলাম দশ বছরের শিশু
বাবা হারা হলাম তখন আমি,
এই দুনিয়ার সব পুরুষের চেয়ে
বাবা ছিলেন আমার কাছে দামী।

পেয়েছিলাম মা'য়ের আদর-স্নেহ
আজ অসহায় প্রিয় মা'কে ছাড়া
আমারও যে বাচ্চারাও কাঁদে
তারাও হলো দাদা-দাদি হারা।

১৬ নভেম্বর ২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।